প্রকাশিত: ২৭/০৬/২০১৭ ৩:৪১ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৪০ পিএম

উন্নয়নের পথে বাংলাদেশের অগ্রযাত্রা নিয়ে ঈদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য ‘অসাড় ও মূল্যহীন’ মূল্যহীন বলে দাবি করেছে বিএনপি।

আজ মঙ্গলবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই দাবি করেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য অসাড় ও মূল্যহীন। আমরা মনে করি, বাংলাদেশ আলোর দিকে নয় বরং অন্ধকারের দিকেই জেগে উঠেছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোন দিক থেকে জেগে উঠেছে তা জনগণ জানে না। জনগণ শুধু শাসকগোষ্ঠীকেই জেগে উঠতে দেখেছে। তারা (ক্ষমতাসীন) জেগেছেন, অর্থে-বিত্তে প্রতিষ্ঠিত হয়েছেন। বহু কল-কারখানার মালিক হয়েছেন, ব্যাংক-বীমার মালিক হয়েছেন, কানাডাতে বেগমগঞ্জ পল্লী তৈরি করেছেন, মালয়েশিয়াতে সেকেন্ডহোম তারা তৈরি করেছেন…।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের সময়ে দেশের রাজনৈতিক ও সামাজিক পরিবেশ ‘ছায়ান্ধকার, নিস্তরঙ্গ, নিশ্চল ও আতঙ্কময়’ হয়ে উঠেছে দাবি করে রিজভী বলেন, জনপ্রতিনিধিরা নয়, পুলিশ এখন জনগণের ভাগ্য নিয়ন্ত্রক। বাংলাদেশকে পরিণত করা হয়েছে একটি ক্রিমিনাল স্টেটে।

ক্ষমতাসীনরা ‘মিথ্যাচারের মাধ্যমে অন্যায়কে আড়াল করছে’ বলেও অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, ক্ষমতাসীনদের টপ টু বটম নেতারা সরকারি অন্যায়কে আড়াল রতে চায় একই মিথ্যা বারবার আউড়িয়ে।

অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, তথ্য ও গবেষণা সম্পাদক আজিজুল বারী হেলাল সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত সোমবার ঈদের সকালে গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের মানুষের আর্থ-সামাজিক উন্নতি হচ্ছে। দেশের মানুষ এখন আনন্দঘন পরিবেশে ঈদ উদযাপন করছে। বাংলাদেশ আজকে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে, বিশ্বে উন্নয়নের রোল মডেল বিবেচিত হচ্ছে। বাংলাদেশ মর্যাদা ফিরে পেয়েছে; যে মর্যাদা হারিয়েছিল ১৯৭৫ সালের ১৫ অগাস্ট জাতির পিতাকে হত্যার পর, আজকে আবার বাংলাদেশ জেগে উঠেছে।

পাঠকের মতামত

২ বাংলাদেশিকে গুলি করে মারল বিএসএফ, মরদেহ নিয়ে গেল ভারতীয় পুলিশ

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় খয়খাটপাড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। পরে তাদের ...